| |
               

মূল পাতা সারাদেশ মহানগর রাষ্ট্রে আলেমদের কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে হবে : চরমোনাই পীর


রাষ্ট্রে আলেমদের কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে হবে : চরমোনাই পীর


রহমত নিউজ ডেস্ক     22 May, 2023     08:40 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। ইসলামের নাম-নিশানা মুছে দিতে একটি চক্র উঠেপড়ে লেগেছে। স্বাধীনতার ৫২ বছর পরও দেশের স্বাধীনতা নিয়ে উদ্বিগ্ন থাকতে হয়। দুর্নীতিবাজদের বর্জন করে রাষ্ট্রে আলেম সমাজের কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে হবে।

আজ (২২ মে) সোমবার খুলনার সৈয়দ ফজলুল করীম রাহমাতুল্লাহি আলাইহি ফাউন্ডেশনে সংগঠনের মহানগর সভাপতি মুফতি গোলামুর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া এর সঞ্চালনায় অনুষ্ঠিত ‘দেশের চলমান পরিস্থিতিতে ওলামায়ে কেরামের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর ও খুলনা মহানগর সভাপতি আসন্ন কেসিসি নির্বাচনে চরমোনাই পীর মনোনীত হাতপাখা মেয়রপ্রার্থী হাফেজ মাওলানা আব্দুল আউয়াল, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, জামিয়া আরাবিয়া দারুল উলুমের মুহতামিম মাওলানা মুশতাক আহমাদ, জামি’আ ইসলাাময়া মারকাজুল উলুম খুলনার ছদরে মুহতামিম মাওলানা রফিকুল ইসলাম, খুলনা জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা আবু সালেহ, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ খুলনা জেলার সভাপতি মাওলানা শেখ আব্দুল্লাহ, দলের খুলনা জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ ইমরান ও মহানগর সহ-সভাপতি মুফতী আমানুল্লাহ।

চরমোনাই পীর বলেন, মানব সমাজে ওলামায়ে কেরামের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সমাজ ও রাষ্ট্র পরিচালনার দায়িত্ব তাদের ওপরই ন্যাস্ত। কারণ, হুজুরে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের পর আর কোনো নবী-রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এই ধরাপৃষ্ঠে আগমন করবেন না। আল্লাহপাক ওলামায়ে কেরামের মাধ্যমেই জগতের মানুষকে হেদায়েতের সহজ-সরল পথ প্রদর্শন করবেন। আর এ জন্যই একজন আলেমকে নবী-রাসূলদের উত্তরাধিকারী করা হয়েছে। তাদের মাধ্যমেই মানবগোষ্ঠী জানতে পেরেছে সত্য-মিথ্যা, ন্যায়-অন্যায় প্রভৃতির সঠিক জ্ঞান। তারাই দিয়েছে সেই শিক্ষা, যার কারণে আমরা আজ পৃথিবীর বুকে সভ্য জাতি। আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে একজন আলেম ও পরিচ্ছন্ন ব্যক্তিত্ব হাতপাখা প্রতীকের প্রার্থী হাফেজ মাওলানা আব্দুল আউয়ালকে বিজয়ী করার জন্য সর্বোচ্চ ত্যাগ ও কুরবানীর আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, দেশ এখন ক্লান্তিকাল অতিক্রম করছে। দেশের মানুষ খুব কষ্টে জীবনযাপন করছে। কোথাও মানুষের নিরাপত্তা নেই, এমনকি মানুষের কথা বলার স্বাধীনতা পর্যন্ত নেই। দেশ এখন দুর্নীতিতে সয়লাব। দেশকে দুর্নীতিমুক্ত করতে, মানুষের স্বাধীনতা নিশ্চিত করতে প্রয়োজন ইসলামী শাসন ব্যবস্থার। সর্বস্তরের ওলামায়ে কেরামদের ঐক্যবদ্ধভাবে ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। কেবলমাত্র ইসলাম প্রতিষ্ঠিত হলেই দেশে শান্তিশৃঙ্খলা ফিরে আসবে। তাই সর্বস্তরের ওলামায়ে কেরামদের ঐক্য এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। আলেম সমাজের উচিত লোভ, হিংসা, দম্ভ, অবিশ্বাস, মোনাফেকী, অতিচালাকী, স্বার্থপরতা, চাটুকারিতা  ও ক্ষমতাতোষণ ইত্যাদিকুৎসিত ব্যাধিগুলো ত্যাগ করে সত্যিকারের ওয়ারাসাতুল আম্বিয়ার দায়িত্ব পালনে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে আসতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা